১৭ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, রবিবার,রাত ১২:০৫

শিরোনাম
গুম-খুনের রাজনীতির শুরু জিয়ার হাতেই -তথ্যমন্ত্রী দেশবিরোধী অপশক্তির ষড়যন্ত্র প্রতিরোধে ঐক্যবদ্ধ থাকতে হবে -শ ম রেজাউল করিম অসাম্প্রদায়িক বাংলাদেশের গৌরব সমুন্নত রাখতে সাংস্কৃতিক আন্দোলন জোরদার করতে হবে :টেলিযোগাযোগ মন্ত্রী রাজনৈতিক সরকারের সিদ্ধান্তসমূহ বাস্তবায়নে সমন্বয়ের দায়িত্বে সচিববৃন্দ -তথ্যমন্ত্রী ক্ষমতায় থাকলে দলকে বেশি দায়িত্ববান হতে হয় -ড. হাছান মাহমুদ ক্ষমতা নিষ্কন্টক করতে জিয়াউর রহমান হাজার হাজার বৃক্ষও ধ্বংস করেছেন -তথ্যমন্ত্রী দেশবিরোধী ষড়যন্ত্র-তৎপরতা বাড়াতেই খালেদা জিয়াকে বিদেশ নিতে চেয়েছিল বিএনপি -তথ্যমন্ত্রী খালেদা জিয়াকে ‘মাইনাস’ করার জন্যই কি বিদেশে নেয়ার আবেদন! তথ্যমন্ত্রী যা বললেন বিষোদগার নয়, একসাথে মানুষের পাশে -তথ্যমন্ত্রী

মাঝিড়ায় তুলার গোডাউনে আগুন ৩ লক্ষাধিক টাকার ক্ষতি

প্রকাশিত: মে ১৮, ২০২১

  • শেয়ার করুন

বগুড়া থেকে রায়হান পারভেজ: বগুড়ার জেলার শাজাহানপুর উপজেলায় মাঝিড়া বন্দরে আকতার বেডিং স্টোর নামের একটি লেপ তোষকের দোকান ও তুলার গোডাউন আগুনে পুড়ে ভস্মীভূত হয়েছে। গত রবিবার রাত পৌনে ৮টার দিকে উপজেলার মাঝিড়া বন্দর এলাকার করতোয়া নদীর ব্রিজের পশ্চিম পাশে দোতলা বিল্ডিংয়ে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে থানা পুলিশ ও বীরগ্রাম ফায়ার সার্ভিসের চারটি ইউনিট প্রায় দেড় ঘন্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন। এই অগ্নিকান্ডের ফলে প্রায় ৩ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান পার্শ্ববর্তী ব্যবসায়ীরা।

স্থানীয়রা জানান, ওয়েল্ডির কাজ করার সময় বিল্ডিংয়ের দ্বিতীয় তলায় উত্তর পূর্ব কোণে আগুনের ফুলকি ছিটকে গিয়ে আগুনের সূত্রপাত হয়। উপজেলার জোকা গ্রামের বিল্ডিং মালিক মৃত আবু জাফরের মেয়ে ও মেয়ের জামাইয়ের কাছ থেকে জনৈক আখতারুজ্জামান ভাড়া নিয়ে লেপ-তোষক ও গোদির ব্যবসা করছিলেন মর্মে জানা যায়।

রবিবার রাতে দোতলায় তুলার গোডাউনের বারান্দায় ওয়েল্ডিং এর কাজ চলছিল। হঠাৎ সন্ধ্যা সাড়ে সাত টায় দোতলায় তুলার গোডাউনে আগুন জ্বলে উঠে। সেই আগুনেই নিচতলার একটি গোদির দোকান পুড়ে ভুস্মিভূত হয়। একই বিল্ডিংয়ের দুই ইউনিটের ভাড়াটিয়াদের কোন ক্ষয়ক্ষতি হয়নি। তারা আরও বলেন এই আগুন বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে সূত্রপাত করে। আবার অনেকেই ধারনা করেন, ওয়েল্ডিংয়ের আগুনের ফুলকি তুলার উপর ছিটকে পড়ে আগুনের সূত্রপাত হতে পারে।

এ অগ্নিকান্ডের বিষয়ে থানার এস আই শামীম হাসান জানান, তুলার গোডাউনের বারান্দায় ওয়েল্ডিংয়ের কাজ চলাকালীন সময়ে ওয়েল্ডিং মেশিন হতে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। থানা পুলিশকে খবর দিলে বীরগ্রাম ফায়ার সার্ভিসের কয়েকটি ইউনিটসহ স্থানীয় জনগনের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়।

  • শেয়ার করুন