সোমবার, ০৪ ডিসেম্বর ২০২৩, ০১:৩০ অপরাহ্ন

গাইবান্ধায় ঘাঘট লেকটি বিনোদন স্পটে পরিণত

অনলাইন ডেস্ক
  • Update Time : শনিবার, ২৮ অক্টোবর, ২০২৩
  • ২৩ Time View

গাইবান্ধা প্রতিনিধিঃ দীর্ঘদিন ধরে গাইবান্ধা জেলা শহরের ব্রিজ রোডের পুরাতন ঘাঘট নদীর তীরে কয়েক হাজার লোক বসবাস করেন। কিন্তু ১৯৯০ সালের দিকে এই ঘাঘট নদীটি লুপ কাটিং করে উত্তরে সরিয়ে দেওয়া হয়। এরপর থেকে মুল ঘাঘট নদী পরিত্যক্ত হয়ে পড়ে। নদীতে কচুরিপানা ও ময়লা-আবর্জনা জমে শহরের পরিবেশ দুষিত করছে। এই বাস্তবতায় স্থানীয় জনগণের দাবির প্রেক্ষিতে গাইবান্ধা-২ (সদর) আসনের সংসদ সদস্য এবং জাতীয় সংসদের মাননীয় হুইপ জনাব মাহাবুব আরা বেগম গিনির একান্ত প্রচেষ্টায় গাইবান্ধা জেলায় এলজিইডি’র মাধ্যমে ঘাঘট লেক উন্নয়ন প্রকল্পের কাজ চলছে। এটি বাস্তবায়িত হলে ঘাঘট লেকটি বিনোদন স্পটে পরিণত হবে। জেলা শহরের সৌন্দয্য বৃদ্ধি পাবে।

স্থানীয়রা বলেন, দীর্ঘ প্রায় ৩৩ বছর ধরে ঘাঘট লেকটি পরিত্যক্ত থাকায় কচুরিপানা জমেছে। ময়লা আর্বজনায় ভড়ে গেচে। এখান থেকে মশা মাছি ছড়াচ্ছে। জেলা শহরের পরিবেশ দুষিত হচ্ছে। লেকের কাজ সম্পন্ন হলে এ অবস্থা থাকবে না। এর পরিবর্তে এটি বিনোদন স্পটে পরিণত হবে।

জিয়াউল হক বলেন, গাইবান্ধা জেলা শহর হলেও এখানে বিনোদনের কোনো জায়গা নেই। ঘাঘট লেক বাস্তবায়িত হলে বিনোদনের পরিবেশ সৃষ্টি হবে। মানুষ এখানে এসে সময় কাটাবে। উঠতি বয়সের যুবকদের মধ্যে অপরাধ প্রবণতা কমবে। তাই অভিযোগটি তদন্ত করে ব্যবস্থা নেওয়া দরকার।

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category