itpolly
২০ মার্চ ২০২৪, ৭:১৬ অপরাহ্ন
অনলাইন সংস্করণ

তথ্য সন্ত্রাসের কবলে ফায়ার সার্ভিসের উপ-পরিচালক মো: জসিম উদ্দিন!

দুর্যোগ-দুর্ঘটনায় জীবন ও সম্পদ রক্ষার মাধ্যমে নিরাপদ বাংলাদেশ গড়ে তোলা এবং নাগরিক সুরক্ষা নিশ্চিতকরণের মাধ্যমে এশিয়ার অন্যতম শ্রেষ্ঠ প্রতিষ্ঠান হিসেবে সক্ষমতা অর্জন করাই সার্ভিস ও সিভিল ডিফেন্স মূল লক্ষ্য ও উদ্দেশ্য। আর সে লক্ষ্য অর্জনে গতি, সেবা ও ত্যাগের মূলমন্ত্রে উজ্জীবিত হয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স বিভাগের কর্মীরা দিনরাত ২৪ ঘণ্টা মানুষের সেবায় নিয়োজিত আছেন।

প্রতিষ্ঠানটিকে বিশ্বমানে উন্নীত করতে বর্তমান সরকার নানামুখী কার্যকর উদ্যোগ গ্রহণ ও বাস্তবায়ন করে যাচ্ছে। দেশের প্রতিটি উপজেলায় ন্যূনতম একটি করে ফায়ার স্টেশন নির্মাণসহ বিশ্বমানের একটি আধুনিক ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স প্রতিষ্ঠার লক্ষ্যে বর্তমান সরকারের স্বরাষ্ট্র মন্ত্রী, সচিব ও মহাপরিচালক নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। এই উন্নয়নের ধারাকে বাধাগ্রস্থ করতে একটি দেশ বিরোধী ও নানামুখী ষড়যন্ত্রকারী মহল কর্মকর্তাদের বিরুদ্ধে পরিকল্পিত অপপ্রচার চালাচ্ছে। এতেকরে কর্মকর্তাদের মনোবল ভেঙে যাচ্ছে। কমে যাচ্ছে সেবার গতি।

প্রধানমন্ত্রীর সানুগ্রহ সম্মতিতে এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সার্বিক সহযোগিতা ও আন্তরিক উদ্যোগে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যদের জীবন-মান উন্নত করার লক্ষ্যে ইতিমধ্যে বেশকিছু কার্যক্রম বাস্তবায়ন করা হয়েছে। অপারেশনাল কর্মীদের জন্য ঝুঁকিভাতা চালু, নন-ইউনিফর্ম কর্মীসহ সবার জন্য পূর্ণাঙ্গ রেশন সরবরাহ, দৈনিক মজুরিভিত্তিক কর্মচারীদের বেতন বৃদ্ধি এবং বিভাগের প্রতিটি কর্মীর দীর্ঘদিনের দাবি খাকি পোশাক পরিবর্তন করে দুই রঙের নতুন পোশাক প্রবর্তন করা হয়েছে। এসব বিষয় বাস্তবায়নের ফলে এ বিভাগের কর্মীদের উৎসাহ-উদ্দীপনা ও মনোবল বহুলাংশে বৃদ্ধি পেয়েছে এবং বিভাগীয় কার্যক্রমে আশানুরূপ গতি সঞ্চারিত হয়েছে।

আর এ সব সাফল্যকে ম্লান করে দিতে একটি অসাধুচক্র মাথাচাড়া দিয়ে উঠেছে। তারা মাঝে মাঝেই ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কর্মকর্তাদের নামে মনগড়া কল্প কাহিনী গণমাধ্যমে সংবাদ আকারে প্রকাশ করে অনৈতিক সুবিধা আদায় করতে চাইছেন। মহাপরিচালকের পর তাদের টার্গেটে পড়েছেন প্রতিষ্ঠানটির উপ-পরিচালক (অর্থ ও প্রশাসন) মো: জসীম উদ্দিন। সম্প্রতি দক্ষ এই কর্মকর্তার বিরুদ্ধে ভুঁইফোড় কিছু অনলাইন নিউজ পোর্টাল ও দৈনিক পত্রিকায় অফিস সহায়ক নারী নির্যাতন, যৌন হয়রানি ও সীমাহীন দুর্নীতি ও অবৈধ সম্পদ অর্জনের ভিত্তিহীন সংবাদ প্রকাশ করা হয়েছে। কেবল সংবাদ প্রচ্রাই নয়,দুর্নীতি দমন কমিশনেও অসত্য তথ্য প্রদান করে অনুসন্ধানের দাবী করা হয়েছে।

এ বিষয়ে ফায়ার সার্ভিসের নিবেদিত প্রান কর্মকর্তাদের দাবী, সুনামধন্য এই কর্মকর্তার সুনাম ক্ষুন্নেœর উদ্দেশ্য তাকে জড়িয়ে পরিকল্পিত অপপ্রচার চালাচ্ছে একটি কুচক্রী মহল। দীর্ঘদিন যাবৎ অত্যন্ত দক্ষতা ও সুনামের সাথে নিজ দ্বায়িত্ব পালন করে আসছেন ফায়ার সার্ভিসের উপ-পরিচালক (অর্থ ও প্রশাসন) মো: জসীম উদ্দীন। তিনি সততা আর নিষ্ঠার সাথে দ্বায়িত্ব পালন করে যাচ্ছেন। চাকুরী জীবনে অন্যায়ের সাথে কখনো আপোষ করেননি। আর এ কারণেই একটি কুচক্রী মহল তাদের অন্যায় আবদার এবং কাঙ্খিত স্বার্থ হাসিল করতে না পেরে সাংবাদিকদের কাছে মিথ্যা কল্পকাহিনী প্রদান করা হয়েছে। আর এই অপপ্রচারের নেপথ্যে কলকাঠি নাড়ছেন ঢাকার বাইরে কর্মরত সমমর্যাদার একজন দুর্নীতিবাজ কর্মকর্তা। তিনি এই পদে আসার জন্য মরিয়া হয়ে উঠেছেন।

এ প্রসঙ্গে উপ-পরিচালক (অর্থ ও প্রশাসন) মো: জসীম উদ্দিন বলেন, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়াধীন একটি জরুরি সেবামূলক প্রতিষ্ঠান। আমি কোনও দূর্নীতি বা অন্যায় কাজের সাথে জড়িত নই। আমার বিরুদ্ধে প্রকাশিত সংবাদগুলো মিথ্যা বানোয়াটএবং একটি কুচাক্র মহলের পরিকল্পিত অপপ্রচার। আমি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। বিভিন্ন অনলাইন নিউজ পোর্টাল ও দৈনিক পত্রিকায় নানা শিরোনামে যে সব ভিত্তিহীন সংবাদ প্রকাশিত হয়েছে তা, ঐ কুচক্রী মহলের অপপ্রচারের বহিঃপ্রকাশ মাত্র। সংবাদটি পড়লে বোঝা যায় এটি কর্মকর্তা মো: জসিম উদ্দিনের সম্মানহানী করার হীন উদ্দেশ্য এবং স্বীয় স্বার্থ হাসিল করতে প্রকাশ করা হয়েছে। যার সাথে সত্যের লেশ মাত্র নেই। ঘটনাটি সম্পূর্ণ মিথ্যা বানোয়াট এবং ভিত্তিহীন। আমরা ফায়ার সার্ভিসের পক্ষ থেকে প্রকাশিত সংবাদের তীব্র নিন্দা-প্রতিবাদ এবং ঘৃণা প্রকাশ করছি।

বর্তমান সরকারের আন্তরিক প্রচেষ্টায় এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালকের কর্মদক্ষতায় এবং বুদ্ধিদীপ্ত নির্দেশনায় ও উপ-পরিচালক (প্রশাসন ও অর্থ) মোঃ জসীম উদ্দিনের প্রচেষ্টায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স মানুষের কাছে একটি বিশ্বস্থ ও সেবামূলক প্রতিষ্ঠানে রুপ নিয়েছে। কোন অপপ্রচারে এই প্রতিষ্ঠানের ভাবমুর্তি কোন ভাবেই যেন ক্ষুন্ন না হয় সে বিষয়ে সতর্ক থাকার জন্য সকল মহলের প্রতি আহবান জানিয়েছেন তিনি।

Facebook Comments Box

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

পঞ্চগড়ে সীমান্তে এবারও বসছেনা দুই বাংলার মিলনমেলা

শাহজাদপুরে বাংলা নববর্ষ উদযাপন

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে বৈশাখী আবাহনে মানবের জয়গান

যশোরে মুরগীর বাক্সে বিদেশি মদ সহ মাদক কারবারি আটক

রাষ্ট্রপতি ক্ষমা করলেন না: ড. মোহা. মোকবুল হোসেনকে

পঞ্চগড়ে অসহায় ও সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে মেহেদী উৎসব অনুষ্ঠিত

শিক্ষা সুনাগরিক তৈরির আঁতুড়ঘর- প্রাথমিক ও গণশিক্ষা সচিব

১৭তম নিবন্ধনে উত্তীর্ণ ৩৫ ঊর্ধ্বদের আবেদনের সুযোগ দিতে হাইকোর্টের নির্দেশ

রমজানে সুলভ মুল্যে দুধ, ডিম, মাংস পেল ০৫ লক্ষ ৯১ হাজার ৯৭১ জন: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়

বাংলাদেশ ফিল্ম আর্কাইভ ও যুক্তরাষ্ট্রের গেটি ইমেজের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর

১০

এবার থানচিতে সোনালী ও কৃষি ব্যাংকে ডাকাতি

১১

স্মার্ট জেনারেশন তৈরিতে এআই আইন গুরুত্বপূর্ণ: আইনমন্ত্রী

১২

ক্যাবল টিভি নেটওয়ার্ক ডিজিটালাইজেশনে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় গঠিত কমিটির কার্যক্রম শুরু

১৩

জনগন বিএনপিকে ভুলে গেছে, তাই অস্তিত্ব রক্ষার্থে কাল্পনিক কথা বলছে বিএনপি -মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

১৪

উল্লাপাড়া করতোয়া নদীতে গঙ্গা স্নানে পূণ্যার্থীদের ঢল

১৫

শাহজাদপুরে এমপি চয়ন ইসলামের ঈদ উপহার বিতরন:

১৬

পঞ্চগড়ে পথচারী রোজাদারদের মাঝে ছাত্রলীগের ইফতার উপহার বিতরণ

১৭

বেনাপোল পোর্ট থানা এলাকা থেকে ৮০০ বোতল সহ আটক ১

১৮

পঞ্চগড়ে সাফ জয়ী ৬ নারী ফুটবলারকে সংবর্ধনা

১৯

স্কুলের টয়লেটের জানালায় যুবকের ঝুলন্ত মরদেহ।

২০