itpolly
২০ মার্চ ২০২৪, ৭:১৬ অপরাহ্ন
অনলাইন সংস্করণ

বিসিক চেয়ারম্যান মুহঃ মাহবুবর রহমানের নামে মামলা!

দেশের সর্বোচ্চ আদালত সুপ্রীম কোর্টের আপীলেট ডিভিশনের রায় বাস্তবায়ন না করে মুখোমুখি হয়েছেন আদালত অবমাননা মামলার।

স্কিটির ক্যাটালগার হুমায়ুন কবির এর দায়েরকৃত আদালত অবমাননার মামলায় শিল্প মন্ত্রণালয়ের সিনিয়র সচিব জাকিয়া সুলতানা এবং বিসিক চেয়ারম্যান মুহঃ মাহবুবর রহমানসহ মোট ১১ জন এবং অপরটিতে মনিরুল ইসলাম ও আরও ৪ জনের দায়েরকৃত আদালত অবমানমার মামলায় শিল্প মন্ত্রণালয়ের সিনিয়র সচিব জাকিয়া সুলতানা এবং বিসিক চেয়ারম্যান মুহঃ মাহবুবর রহমানসহ ০৭ জনের নাম উল্লেখ করে ২টি কনটেম্পট মামলার আদেশ প্রদান করা হয়েছে।

যার নম্বর কন্টেম্পট পিটিশন নং-৩৭৬/২০২৩ এর আদেশের ৪ সপ্তাহের মধ্যে আদেশ বাস্তবায়ন করার এবং কন্টেম্পট পিটিশন নং-৪১১/২০২৩ এর আদেশে ৮ সপ্তাহের মধ্যে আদালতের আদেশ বাস্তবায়নের নির্দেশনা প্রদান করা হয়েছে। প্রথমোক্ত কন্টেম্পট পিটিশন এর আদেশ বাস্তবায়নের সময়সীমা ইতোমধ্যে শেষ হয়ে গেছে।

বিসিক চেয়ারম্যান মুহঃ মাহবুবর রহমান কোন অবস্থাতেই আইনের উর্ধে নয়-বার বার রাষ্ট্রপতির অনুমোদনক্রমে জারীকৃত গেজেট নোটিফিকেশন লংঘন করার এবং দেশের সর্বোচ্চ আদালতের রায় অবমাননার ক্ষেত্রে তার ক্ষমতার উৎস জানা প্রয়োজন। বিসিক চেয়ারম্যান মুহঃ মাহবুবর রহমান নিজে আইন তৈরী করার ক্ষমতা রাখেন না।অথচ বিসিক চেয়ারম্যান সর্বোচ্চ আদালতের রায় অবমাননার পাশাপাশি বার বার লংঘন করে চলেছেন রাষ্ট্রপতির অনুমোদনক্রমে জারী করা গেজেট নোটিফিকেশন।

বিসিক চেয়ারম্যান মুহঃ মাহবুবর রহমান এর অনিয়ম, অব্যবস্থাপনা, বে-আইনী কার্যক্রম, আদালতের আদেশ অবমাননা, সংসদীয় আইন অবমাননা, সরকারী আদেশ নির্দেশ লংঘন, অমানবিক আচরণ, মানবাধিকার লংঘন, মানবাধিকার লংঘনের মাধ্যমে মানবতা বিরোধী কার্যক্রমে যুক্ত থাকার বিষয়ে বেশ কয়েকটি জাতীয় দৈনিক পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়েছে এবং প্রকাশিত সংবাদের ক্লিপ প্রধানমন্ত্রির মূখ্য সচিব, মন্ত্রিপরিষদ সচিব, জনপ্রশাসন সচিব এবং শিল্প সচিব বরাবরে কুরিয়ার সার্ভিসযোগে ১৩ জানুয়ারী ২০২৪ তারিখে প্রেরণ করা হয়েছে।

অনিয়ম, অব্যবস্থাপনা, বে-আইনী কার্যক্রম, আদালতের আদেশ অবমাননা, সংসদীয় আইন অবমাননা, সরকারী আদেশ নির্দেশ লংঘন, অমানবিক আচরণ, মানবাধিকার লংঘন, মানবাধিকার লংঘনের মাধ্যমে মানবতা বিরোধী কার্যক্রমে যুক্ত, স্বেচ্ছাচারি মনোভাবাপন্ন বিসিক চেয়ারম্যান মুহঃ মাহবুবর রহমান এর চুক্তিভিত্তিক নিয়োগের লক্ষ্যে কাজ করছেন একটি স্বার্থান্বেষী মহল আর অর্থের যোগানদাতা হিসাবে আছেন আরাফাত কনষ্ট্রাকশনের স্বত্বাধিকারী মোঃ ইয়াসীর আরাফাত। যিনি একটি সরকারী প্রতিষ্ঠানের পরিচালক পদে নিয়োজিত আছেন।

সরকারী প্রতিষ্ঠানে নিয়োজিত থাকার কারণে নিয়ম বহির্ভুতভাবে মোঃ ইয়াসীর আরাফাত বিসিকের টেন্ডার প্রক্রিয়ায় অংশ গ্রহন করছেন এবং বিসিক চেয়ারম্যানের কৃপাধন্য হয়ে সফলভাবে কাজ ভাগিয়ে নিচ্ছেন।

ব্যক্তিগত হীনস্বার্থ হাসিলের জন্য যে বা যারা বিসিক চেয়ারম্যান মুহঃ মাহবুবর রহমান এর পক্ষ অবলম্বন করে তার চুক্তিভিত্তিক নিয়োগের লক্ষ্যে কাজ করছে তারা কেউ আইনের প্রতি শ্রদ্ধাশীল নয়, তারা দেশপ্রেমিক নয়। জাতির বৃহত্তর স্বার্থে বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা নেয়া প্রয়োজন রাষ্ট্রযন্ত্রের।

এ বিষয়ে জানতে চাইলে বিসিক চেয়ারম্যান মুহা: মাহবুবুর রহমান বলেন, আদালত অবমাননানর মামলার বিষয়ে আমার কিছু জানা নেই।

Facebook Comments Box

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

পঞ্চগড়ে সীমান্তে এবারও বসছেনা দুই বাংলার মিলনমেলা

শাহজাদপুরে বাংলা নববর্ষ উদযাপন

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে বৈশাখী আবাহনে মানবের জয়গান

যশোরে মুরগীর বাক্সে বিদেশি মদ সহ মাদক কারবারি আটক

রাষ্ট্রপতি ক্ষমা করলেন না: ড. মোহা. মোকবুল হোসেনকে

পঞ্চগড়ে অসহায় ও সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে মেহেদী উৎসব অনুষ্ঠিত

শিক্ষা সুনাগরিক তৈরির আঁতুড়ঘর- প্রাথমিক ও গণশিক্ষা সচিব

১৭তম নিবন্ধনে উত্তীর্ণ ৩৫ ঊর্ধ্বদের আবেদনের সুযোগ দিতে হাইকোর্টের নির্দেশ

রমজানে সুলভ মুল্যে দুধ, ডিম, মাংস পেল ০৫ লক্ষ ৯১ হাজার ৯৭১ জন: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়

বাংলাদেশ ফিল্ম আর্কাইভ ও যুক্তরাষ্ট্রের গেটি ইমেজের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর

১০

এবার থানচিতে সোনালী ও কৃষি ব্যাংকে ডাকাতি

১১

স্মার্ট জেনারেশন তৈরিতে এআই আইন গুরুত্বপূর্ণ: আইনমন্ত্রী

১২

ক্যাবল টিভি নেটওয়ার্ক ডিজিটালাইজেশনে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় গঠিত কমিটির কার্যক্রম শুরু

১৩

জনগন বিএনপিকে ভুলে গেছে, তাই অস্তিত্ব রক্ষার্থে কাল্পনিক কথা বলছে বিএনপি -মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

১৪

উল্লাপাড়া করতোয়া নদীতে গঙ্গা স্নানে পূণ্যার্থীদের ঢল

১৫

শাহজাদপুরে এমপি চয়ন ইসলামের ঈদ উপহার বিতরন:

১৬

পঞ্চগড়ে পথচারী রোজাদারদের মাঝে ছাত্রলীগের ইফতার উপহার বিতরণ

১৭

বেনাপোল পোর্ট থানা এলাকা থেকে ৮০০ বোতল সহ আটক ১

১৮

পঞ্চগড়ে সাফ জয়ী ৬ নারী ফুটবলারকে সংবর্ধনা

১৯

স্কুলের টয়লেটের জানালায় যুবকের ঝুলন্ত মরদেহ।

২০