নিজস্ব প্রতিবেদক
৪ এপ্রিল ২০২৪, ৫:১৪ পূর্বাহ্ন
অনলাইন সংস্করণ

শাহজাদপুরে প্রধান মন্ত্রীর ঈদ উপহার ভিজিএফ চাল পাচ্ছে প্রায় ৮৫ হাজার পরিবার

মোঃ আব্দুল কুদ্দুস,
শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি:

আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার ১টি পৌরসভা ও ১৩ টি ইউনিয়নের ৪৮ হাজার ৭০৭ টি অতিদরিদ্র ও দুস্থ পরিবার প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসেবে বিনামূল্যে ১০ কেজি করে চাল পাচ্ছেন। ভিজিএফ কর্মসূচির আওতায় অতিদরিদ্র ও দুস্থ পরিবারের আর্থিক সাহাযার্থে ওই চাল পরিবার প্রতি ১০ কেজি হারে বিতরন করা হচ্ছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাশেদুল ইসলাম জানান , ঈদুল ফিতর উপলক্ষে উপজেলার ১টি পৌরসভা ও ১৩ টি ইউনিয়নের ৪৮ হাজার ৭০৭ টি দুস্থ পরিবারের বিপরীতে ৪৮৭.০৭০ মেট্রিক টন চাল বরাদ্দ পাওয়া গেছে। ১ লা এপ্রিল সোমবার থেকে পৌরসভার ৯টি ওয়ার্ডে ৪ হাজার ৬২১ টি পরিবারের জন্য বরাদ্দকৃত ৪৬.২১০ মেট্রিক টন চাল বিতরন কার্যক্রম শুরু হয়েছে। এদিন সকালে পৌরসভা কার্যালয়ে চাল বিতরন কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ কামরুজ্জামান। এসময় পৌরসভার মেয়র মনির আক্তার খান তরু লোদী সহ পৌর কাউন্সিলবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আরও জানান, পৌরসভা ছাড়াও উপজেলার ১৩ টি ইউনিয়নের মধ্যে কায়েমপুর ইউনিয়নের ৪ হাজার ১৫ পরিবারের বিপরীতে ৪০.১৫০ মেট্রিক টন, গাড়াদহ ইউনিয়নের ২ হাজার ৬১৯ পরিবারের বিপরীতে ২৬.১৯০ মেট্রিক টন, পোতাজিয়া ইউনিয়নের ৩ হাজার ৩৭৯ পরিবারের বিপরীতে ৩৩.৭৯০ মেট্রিক টন, রূপবাটি ইউনিয়নের ৩ হাজার ২০৩ পরিবারের বিপরীতে ৩২.০৩০ মেট্রিক টন, গালা ইউনিয়নের ২ হাজার ৯৫৬ পরিবারের বিপরীতে ২৯.৫৬০ মেট্রিক টন, পোরজনা ইউনিয়নের ৫ হাজার ৫১২ পরিবারের বিপরীতে ৫৫.১২০ মেট্রিক টন, হাবিবুল্লাহ নগর ইউনিয়নের ৩ হাজার ২৪৫ পরিবারের বিপরীতে ৩২.৪৫০ মেট্রিক টন, বেলতৈল ইউনিয়নে ৩ হাজার ৬৬১ পরিবারের বিপরীতে ৩৬.৬১০ মেট্রিক টন, খুকনী ইউনিয়নে ৫ হাজার ৩৬১ পরিবারের বিপরীতে ৫৩.৬১০ মেট্রিক টন, কৈজুরী ইউনিয়নে ৪ হাজার ২০৭ পরিবারের বিপরীতে ৪২.০৭০ মেট্রিক টন, সোনাতনী ইউনিয়নে ২ হাজার ১৫৫ পরিবারের বিপরীতে ২১.৫৫০ মেট্রিক টন, নরিনা ইউনিয়নে ২ হাজার ৯৮ পরিবারের বিপরীতে ২৯.৯৮০ মেট্টিক টন এবং জালালপুর ইউনিয়নে ১ হাজার ৬৭৫ পরিবারের বিপরীতে ১৬.৭৫০ মেট্রিক টন চাল বরাদ্দ দেয়া হয়েছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মোঃ কামরুজ্জামান জানান, প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসেবে বরাদ্দকৃত চাল অতিদরিদ্র ও দুস্থ পরিবারের মাঝে সুষ্ঠুভাবে বিতরনের জন্য যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। তিনি জানান, ১ লা এপ্রিল থেকে ৭ এপ্রিলের মধ্যে বরাদ্দকৃত চাল বিতরনের জন্য পৌরসভার মেয়র ও ১৩ টি ইউপি চেয়ারম্যানগনকে বিতরনের তারিখ ধার্য করে চিঠি দেয়া হয়েছে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সুষ্ঠুভাবে চাল বিতরন তদারকির জন্য পৌরসভা সহ ১৩ টি ইউনিয়নে ১ জন করে ট্যাগ অফিসার দায়িত্ব পালন করছেন।

Facebook Comments Box

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

স্মার্টফোনের বাজারে এলো রিয়েলমি সি৬৫: রয়েছে ৪ বছরের স্মুদ পারফরম্যান্স

৭০৩ ভোটের ব্যবধানে জয়ী আতাহার ইশরাক সাবাব চৌধুরী

অভয়নগরে সন্ত্রাসীদের দাপটে জিম্মি সাধারণ মানুষ

উল্লাপাড়ায় সড়ক দূর্ঘনায় ২ জনের মৃত্যু

সিরাজগঞ্জে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান নির্বাচিত হলেন মোঃ পারভেজ আক্তার। প্রধান শিক্ষক, তালগাছি আবু ইসহাক উচ্চ বিদ্যালয়

নওগাঁয় ইটভাঙ্গা মেশিনের চাপায় সিএনজি যাত্রী নিহত

অনুষ্ঠিত হলো প্রতিভা প্রকাশ লেখক সম্মেলন ২০২৪

পঞ্চগড়ে ১৮৪ বোতল ফেন্সিডিলসহ মাদক ব্যবসায়ী আটক

নওগাঁয় ধান কাটতে গিয়ে এক কৃষকের জনের মৃত্যু

পঞ্চগড়ে বিলুপ্ত প্রজাতির মদনটাক পাখি উদ্ধার

১০

কোয়ালিটির ক্ষেত্রে বাংলাদেশে নাম্বার ১ স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি

১১

নড়াইলের লোহাগড়া ইতনা স্কুল এন্ড কলেজের তাপদাহে ১১-১২ জন শিক্ষার্থী অসুস্থ।

১২

নোয়াখালীতে নতুন গ্যাসকূপের খনন উদ্বোধন

১৩

ভূমি সেক্টরে রাজস্ব আদায় বৃদ্ধি করার ক্ষেত্র চিহ্নিত করুন – ভূমিমন্ত্রী

১৪

ছাতক দোয়ারবা বাজা‌রের লক্ষা‌ধিক মানুষ ভোগান্তি: রাস্তার পাকা স্লেপ লুটপাট ক‌রে বসত ঘর তৈ‌রি করেন ইউপি সদস্য

১৫

যশোরে সন্ত্রাসী শ্রমিকদের হামলায় সাংবাদিক আহত-৫: অভিযুক্ত আটক-৩

১৬

অভয়নগর থানা এলাকায় সন্ত্রাসী কর্মকান্ডে জড়িত বেপরোয়া চক্রের সন্ত্রাসী হামলার স্বীকার সাংবাদিক পুত্র -এসএম সিফাতউল্লাহ

১৭

নীলফামারীতে সাংবাদিক নির্যাতনের ঘটনা ধামাচাপা দিতে মিথ্যা মামলা

১৮

ডিমলায় বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়

১৯

উল্লাপাড়ায় সড়ক দুর্ঘটনায় অটোভ্যান চালকের মৃত্যু

২০