মোঃ আব্দুল কুদ্দুস শাহজাদপুর (সিরাজগঞ্জ) থেকে:
২৩ সেপ্টেম্বর ২০২৪, ৪:৫৫ অপরাহ্ন
অনলাইন সংস্করণ

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে নবনিযুক্ত উপাচার্যের যোগদান

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে নবনিযুক্ত উপাচার্য প্রফেসর ড. এস. এম হাসান তালুকদার যোগদান করেছেন। অদ্য সোমবার (২৩ সেপ্টেম্বর) সকালে কর্মস্থলে যোগদান করেন তিনি। অতপর তিনি ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের সকল বীর শহিদ ও ২০২৪ সালের জুলাই-আগস্টে গণঅভ্যুত্থানে নিহত সকল বীর শহিদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী অ্যাকাডেমিক ভবন-৩ এ শহিদ মিনারে পুষ্পার্ঘ্য অর্পণ করেন এবং এক মিনিট নিরবতা পালন করেন। দ্বিতীয়ত তিনি বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা জ্ঞাপন করেন। এসময় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. ফিরোজ আহমদ, রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব), বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

 

 

এসময় এক সংক্ষিপ্ত বক্তব্যে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত মাননীয় উপাচার্য প্রফেসর ড. এস এম হাসান তালুকদার জুলাই-আগস্টের গণঅভ্যুত্থানে নিহত সকল শহিদের আত্মার মাগফিরাত কামনা এবং আহতদের দ্রুত সুস্থতা কামনা করেন। তিনি বলেন, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের অফুরন্ত সম্ভাবনা আছে কিন্তু চাহিদা অনুযায়ী সম্পদের পরিমাণ কম, এই সীমিত সম্পদের সুষম ব্যবহারের মাধ্যমে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়কে সামনের দিকে এগিয়ে নিয়ে যাবো।

 

 

এলক্ষ্যে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারীসহ স্টেকহোল্ডারগণের সহযোগী ভূমিকা পালন করার প্রত্যাশা ব্যক্ত করেন। অধ্যাপক ড. এস. এম হাসন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, প্রক্টরিয়াল বডি, প্রশাসনের উর্ধ্বতন কর্মকতা এবং রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের বৈষম্যবিরোধী সাধারণ শিক্ষার্থীদের সাথে মতবিনিময় করেন।

উল্লেখ্য, ১৯ সেপ্টেম্বর মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ও চেয়ারম্যান ড. এস. এম হাসান তালুকদারকে নিয়োগ দেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ। প্রফেসর ড. এস. এম হাসান তালুকদার ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সমাজকল্যাণ বিষয়ে ১৯৮০ সালে বিএসএস (সম্মান) ও ১৯৮১ সালে এমএসএস ডিগ্রি লাভ করেন। তিনি একই বিশ্ববিদ্যালয় থেকে আইন বিষয়ে ১৯৮৩ সালে এলএলবি, ১৯৮৯ সালে এলএলএম এবং ২০০৮ সালে পিএইচডি ডিগ্রি অর্জন করেন।

 

 

কর্মজীবনে ড. এস. এম হাসান তালুকদার ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক। তিনি মহামান্য সুপ্রিম কোর্টে এ্যাডভোকেট হিসেবেও কাজ করেছেন। তার বিশেষজ্ঞতার ক্ষেত্রসমূহ হলো- প্রশাসনিক আইন, সাংবিধানিক আইন, চুক্তি আইন, শ্রম আইন এবং সম্পত্তি আইন। তিনি আইন বিষয়ক ১৪টি বই ও ৭টি প্রবন্ধ প্রকাশ করেছেন।

Facebook Comments Box

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

দুটি ইন্সুরেন্স কোম্পানির চেয়ারম্যান সব সরকারের সুবিধাবাদী ব্যবসায়ী ~মোস্তফা গোলাম কুদ্দুস

শমসের মবিন চৌধুরী আটক

উল্লাপাড়ায় সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত

জৈষ্ঠ্য শিক্ষককে পাশ কাটিয়ে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব নিলেন কনিষ্ঠ শিক্ষক

আওয়ামী লীগের আর কোন ভবিষ্যত নেই ..অ্যাডভোকেট জয়নুল আবেদীন

ছাতকে আসামি ছিনতাইয়ের ঘটনায় ১৫০ জনের বিরুদ্ধে থানায় মামলা

সংকটময় সময় আমাদের করণীয়

বাংলাদেশের উন্নত রাষ্ট্রের স্বপ্নের এখন দুঃস্বপ্ন

চলতি অর্থবছরে জিডিপি প্রবৃদ্ধি হতে পারে ৪ শতাংশ : বিশ্বব্যাংক

উল্লাপাড়া বিজ্ঞান কলেজ জেলার শীর্ষে এইচএসসি পরীক্ষার ফলাফলে

১০

সারজিস-হাসনাত টোকাই, তাদের রংপুরে ঢুকতে দেয়া হবে না: মোস্তফা

১১

কর্তব্যরত দায়িত্ব পালনে উপস্থিত না থেকেও বিনা হাজিরায় বেতন নেন দপ্তরি শাহিন

১২

উল্লাপাড়ায় ইজিবাইক ছিনিয়ে চালককে হত্যা, গ্রেপ্তার ২

১৩

নতুন সরকারের “নতুনত্ব মূল্যবৃদ্ধি”:

১৪

“আগে যারা ছিল তারা সবাই শয়তান ফ্যাসিস্ট,ধারাভাবিকভাবে আমরা সাধারণ জনগণ এটাই শুনে আসছি

১৫

ধর্ম ও আদর্শের মোড়কে ক্ষমতার খেলা

১৬

মওলানা ভাসানীর কারাবরণ দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

১৭

শাহজাদপুরে চাইল্ড সাইট ফাউন্ডেশনের স্থায়ী সেন্টারের উদ্বোধন

১৮

সর্বধর্মীয় সম্প্রীতি গড়ে তোলার লক্ষ্যে শারদীয় দূর্গা পুজাকে সংহতি জানান       ….. মুসলিম,হিন্দু, বৌদ্ধ খ্রিস্টান সম্প্রতি পরিষদ

১৯

মাগুরায় হাতুড়ি দিয়ে যুবকের হাত ভেঙে দেওয়ার অভিযোগ

২০