ইব্রাহিম ঈশান:
২৮ সেপ্টেম্বর ২০২৪, ৩:৪৬ অপরাহ্ন
অনলাইন সংস্করণ

মাগুরায় ইউপি চেয়ারম্যানের দখল থেকে বাড়ি উদ্ধারের দাবী

মাগুরায় জবরদখলকারী হাজীপুর ইউনিয়নের চেয়ারম্যান মাজহারুল ইসলাম আখরোটের দখল থেকে বাড়ি উদ্ধারের দাবিতে সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগী বাড়ির প্রকৃত মালিক উর্মি শায়লা মনিরা। শনিবার ২৮ সেপ্টেম্বর বেলা ১১ টার সময় মাগুরা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে উর্মি শায়লা মনিরা অভিযোগ করে বলেন, আমার পিতার রেখে যাওয়া মাগুরা শহরের হরিশদত্ত রোডে অবস্থিত ৮.২০ শতাংশ জমিসহ বাড়ির কর ফাঁকি দিয়ে মাজহারুল ইসলাম আখরোট চেয়ারম্যান খাস জমিতে পরিনত করে ফেলে। পরবর্তীতে মাজহারুল ইসলাম আখরোট চেয়ারম্যান ও সাবেক সংসদ সদস্য সাইফুজ্জামান শিখরের অবৈধ ক্ষমতাকে কাজে লাগিয়ে উক্ত জমি দখল করে বসবাস করতে থাকে।

 

 

 

আমি ২০২১ সালের ১৭ই ফেব্রুয়ারি আমার পৈতৃক জমি ভাগ-বাটোয়ারা করার জন্য স্থানীয় জেলা পরিষদ চেয়ারম্যান, উপজেলা চেয়ারম্যান, সংসদ সদস্য ও জেলা প্রশাসকের নিকট আবেদন করি। তখন তাদের কাছ থেকে কোন সাড়া না পেয়ে আমি স্থানীয় সরকার মন্ত্রণালয়ের কাছে চিঠি পাঠালে তৎকালীন জেলা প্রশাসক ডঃ আশরাফুল আলম আমাদের কে নিয়ে মোট ৪ বার শুনানী করেন। তখন আমরা জানতে পারি মাগুরা শহরের হরিশদত্ত রোডে অবস্থিত চার তলা বাড়িটি আমার বাবার নিজ নামীয় সম্পত্তি। কিন্তু দীর্ঘদিন আখরোট চেয়‍্যারম্যান ক্ষমতার জোরে দখল করে রেখেছে।

এক পর্যায়ে সকল বৈধ জমির সকল কাগজপত্র দিয়ে জেলা প্রশাসকের নিকট জমির মালিকানা দাবি করে আবেদন করলে জেলা প্রশাসক বিভিন্নভাবে পরীক্ষা-নিরীক্ষা করে সেটা স্থানীয় সরকার মন্ত্রণালয় পাঠায়। ৩১ জুন ২০২৩ তারিখে স্থানীয় সরকার মন্ত্রণালয় অবৈধ দখলদার, দুর্নীতিবাজ আখরোট চেয়ারম্যানের এই অনৈতিক কাজের জন্য বহিষ্কারের আদেশ দেয়। আর ৬ আগস্ট ২০২৩ তারিখে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব জেসমিন প্রধান স্বাক্ষরিত ১২৮০ নং স্মারকের একটি চিঠিতে প্রকৃত বাড়ির মালিক হিসেবে আমাকে (উর্মি শায়লা মনিরা) বুঝিয়ে দেয়ার জন্য জেলা প্রশাসককে নির্দেশনা দেন। জেলা প্রশাসক বাড়িটি বুঝিয়ে দিতে গড়িমসি শুরু করেন। আমি বাড়িটি বুঝিয়ে নিতে মাগুরায় গেলে ১৬ আগস্ট ২০২৩ আখরোট চেয়ারম্যান ও সাবেক এমপি সাইফুজ্জামান শিখরের নির্দেশে ১০-১২ জন সন্ত্রাসী আমার উপরে হামলা চালায় এবং আমার কাছে থাকা জমির মূল কাগজপত্র ছিনিয়ে নেয়।

 

 

 

 

 

এ ঘটনায় থানায় মামলা করতে গেলে মামলা নেয়নি পুলিশ। এরপর আমি কাগজপত্র নিয়ে আবারো জেলা প্রশাসকের নিকট দেখা করতে গেলে এ সময় জেলা প্রশাসক মোহাম্মদ আবু নাসের বেগ আমার সাথে দেখা করে নাই।

৬ আগস্ট ২০২৪ তারিখে জেলা প্রশাসকের কার্যালয় থেকে আমাকে ফোন দিয়ে বলেন ১০ দিনের মধ্যে আপনার বাড়িটি বুঝে নিতে হবে এবং ৩ লক্ষ টাকা দিতে হবে। পরবর্তীতে আমি জেলা প্রশাসক মোহাম্মদ আবু নাসের বেগকে ফোন দিলে তিনি অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব মাহবুবুল হকের সাথে যোগাযোগ করতে বলেন। এরপর অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব মাহবুবুল হক আমাকে ফোন দিলে আমি জিজ্ঞাসা করি বাড়িটি বুঝিয়ে দিতে কত সময় লাগবে তিনি বলেন আগের জন যেরকম রেখে গেছে আমি সেরকম রেখে যাব।

উল্লেখ্য ২০২৩ সালের জুন মাসে কুখ্যাত দুর্নীতিবাজ, জবরদখলকারী আখরোট চেয়ারম্যান ও সাইফুজ্জামান শিখরের সন্ত্রাসীরা আমাকে বিভিন্নভাবে হুমকি ধামকি দেয় এবং এক পর্যায়ে আমার মাকে রুমে আটকিয়ে মেরে ফেলতে চেয়েছিল। পরবর্তীতে পুলিশের সহয়াতায় আমি আমার মাকে উদ্ধার করি। এরপর মাগুরা- ১ আসনের সাবেক সংসদ সদস্য সাইফুজ্জামান শিখর আমাকে ন্যাম ভবনে ডেকে নিয়ে নানা ধরনের হুমকি ধামকি দিয়ে জমির বিষয়ে আর সামনে না আগানোর কথা বলেন।

 

 

 

কুখ্যাত সন্ত্রাসী, দখলকারী, দুর্নীতিবাজ আখরোট চেয়ারম্যানের দখল থেকে আমার বৈধ বাড়ি ও জমিটি উদ্ধার পূর্বক মালিকানা ফিরে পেতে আপনাদের মাধ্যমে প্রশাসনের প্রতি অনুরোধ জানাচ্ছি।

Facebook Comments Box

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

রিসেট বাটনের চাপে বাংলাদেশ ওলটপালট ও ইতিহাসের দায়!

দশটি খাতে ইন্টেলিজেন্ট সল্যুশন ও ফ্ল্যাগশিপ পণ্য উন্মোচন করলো হুয়াওয়ে

সোনালী লাইফ ইনসুরেন্স থেকে অর্থ তসরুফে অভিযুক্ত মোস্তফা গোলাম কুদ্দুসের দেশত্যাগের চেষ্টা

আমরা কুঁড়ির বিশ্ব শিশু দিবস পালিত

শাহজাদপুরে মাদকদ্রব্য বিক্রি নিষিদ্ধের দাবিতে বিক্ষোভ মিছিল

উল্লাপাড়ায় স্ত্রীকে কুপিয়ে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

সোনালী লাইফের ৩৫৩ কোটি তছরুপ, কুদ্দুসের পকেটেই ১৮৪ কোটি টাকা

অভ্যন্তরীণ দ্বন্দ্বে বন্ধ হইতে যাচ্ছে ইটখোলা: বেকার হযবে শতাধিক পরিবার “সরকার হারাবে রাজস্ব”

বর্তমান পরিস্থিতিতে অর্থনীতির লাগাম টানার এখনই সময়

নাশকতার মামলায় স্বেচ্ছাসেবক লীগের দু নেতা গ্রেপ্তার

১০

দুটি ইন্সুরেন্স কোম্পানির চেয়ারম্যান সব সরকারের সুবিধাবাদী ব্যবসায়ী ~মোস্তফা গোলাম কুদ্দুস

১১

শমসের মবিন চৌধুরী আটক

১২

উল্লাপাড়ায় সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত

১৩

জৈষ্ঠ্য শিক্ষককে পাশ কাটিয়ে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব নিলেন কনিষ্ঠ শিক্ষক

১৪

আওয়ামী লীগের আর কোন ভবিষ্যত নেই ..অ্যাডভোকেট জয়নুল আবেদীন

১৫

ছাতকে আসামি ছিনতাইয়ের ঘটনায় ১৫০ জনের বিরুদ্ধে থানায় মামলা

১৬

সংকটময় সময় আমাদের করণীয়

১৭

বাংলাদেশের উন্নত রাষ্ট্রের স্বপ্নের এখন দুঃস্বপ্ন

১৮

চলতি অর্থবছরে জিডিপি প্রবৃদ্ধি হতে পারে ৪ শতাংশ : বিশ্বব্যাংক

১৯

উল্লাপাড়া বিজ্ঞান কলেজ জেলার শীর্ষে এইচএসসি পরীক্ষার ফলাফলে

২০