অলিউল্লাহ্ ইমরান, বরগুনাঃ
৫ অক্টোবর ২০২৪, ৪:০৬ অপরাহ্ন
অনলাইন সংস্করণ

বরগুনায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে নারীসহ আহত- ৫ গ্রেপ্তার- ১

বরগুনা সদর উপজেলায় জমি সংক্রান্ত বিরোধের জেরে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে হামলার অভিযোগ। এতে ঘটনাস্থলে নারীসহ ৫ জন আহত হয়েছেন। আহতরা বর্তমানে বরগুনা সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছেন। আহতরা হলেন, মৃত্যু নয়া মিয়ার স্ত্রী মোসাঃ রোকেয়া বেগম (৬৫), মোঃ এমাদুলের স্ত্রী মোসাঃ রোকসানা বেগম (২৮), মোঃ রাসেল এর মেয়ে বরগুনা সরকারি কলেজের শিক্ষার্থী মোসাঃ রিমি বেগম (১৭), মোঃ রিপনের পুত্র বধু মোসাঃ লামিয়া, মোঃ এমাদুল হক এর মেয়ে মোসাঃ ঐশী আক্তার (০৯)।

 

 

শনিবার (৫ অক্টোবর) দুপুরে বিষয়টি বরগুনার সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেওয়ান জগলুল হাসান নিশ্চিত করে বলেন, মারধরের অভিযোগে মোঃ এমাদুল হক (৩২) বাদী হয়ে দুই জনের নাম উল্লেখ করে করে থানায় একটি মামলা দায়ের করেছেন। অভিযোগ কারিরা হলেন, একই এলাকার মৃত্যু হাজী নয়ন খা এর ছেলে মোঃ শাহ্ আলম (আলমগীর খা) (৫০), মোঃ শাহ্ আলম (আলমগীর খা) এর স্ত্রী মোসাঃ লাইজু বেগম (৩৫)।

সদর থানায় দায়েরকৃত মামলা সূত্রে জানা যায়, বরগুনা সদর উপজেলা সদর ইউনিয়নের কালিরতবক এলাকায় গত ০৩ অক্টোবর দুপুর সারে বারোটায় উভয়ের বাড়ির সামনে পাকা রাস্তার উপরে এই মারামারির ঘটনা ঘটেছে।

আরো জানা যায়, পূর্ব থেকেই জমি সংক্রান্ত বিরোধ থাকায় বিভিন্ন সময়ে খুন জখমের হুমকি প্রদান করিয়া আসিতেছে। ঘটনার দিন মোসাঃ রোকেয়া বেগম তাহার বসত বাড়ি হইতে কালিরতবক বাজারের উদ্দেশ্যে রওনা করিয়া আলমগীর এর বাড়ির সামনে আসলেই আলমগীর ও তার স্ত্রী দা ও লাঠিসোটা নিয়ে পথরোধ করিয়া তাকে এলোপাতাড়ি ভাবে কিল ঘুসি মারিয়া বিভিন্ন স্থানে জখম করে। ডাক চিৎকার শুনিয়া মোসাঃ রোকসানা বেগম ও রিমি বেগম ঘটনাস্থলে রোকেয়া বেগমকে উদ্ধারের চেষ্টা করিলে তাদেরকেও এলোপাতাড়ি ভাবে পিটিয়ে আহত করা হয়। এবং কাপড়-চোপড় ধরে টানা হেঁচড়া করিয়া চিড়ে ফেলে শ্লীলতাহানি ঘটায়।

 

 

 

পরবর্তীতে খবর পেয়ে পরিবারের মোঃ রিপন (৪৫), মোসাঃ আয়সা বেগম (৫০), মোঃ বাবুল সিকদার (৬৫) ঘটনাস্থলে পৌঁছে স্থানীয়দের সহোযোগিতায় আহতদের উদ্ধার করে বরগুনা সদর হাসপাতালে আনলে ডাঃ তাদেরকে প্রাথমিক চিকিৎসা সম্পন্ন করে সুস্থতার জন্য ভর্তি দেয়।

স্থানীয় মন্নান হাওলাদার বলেন, স্থানীয় ভাবে আওয়ামী লীগ নেতা হিসেবে পরিচয় দিয়ে আত্মীয়-স্বজনদের জমি জমা অবৈধ ভাবে ভোগ-দখল করাই তার একটি নেশা। আমরা আলমগীরের অত্যাচারে এলাকাবাসী অতিষ্ঠ। এমন কি মা- বোন, শিশুরাও তার অত্যাচারের হাত থেকে রেহাই পায়নি। আমরা সুষ্ঠু বিচারের দাবি জানাচ্ছি।

আহত কলেজ ছাত্রী রিমি বেগম বলেন, সেদিন আমি শুনি রাস্তার উপর মানুষের হৈ- চৈ সেখানে আমি এবং রোকসনা গেলে কিছু বুঝে ওঠার আগেই আলমগীর আমাদের উপর হামলা চালায়। এক পর্যায়ে আমার পোশাক ছিড়ে ফেলায় আমি ইজ্জত বাঁচাতে মাটির উপর শুয়ে পড়ি। দুই স্বামী-স্ত্রী মিলে আমাকে নির্মম ভাবে অত্যাচার করেছে। আমাদের বাঁচাতে এলে তাদের উপরও অত্যাচার শুরু করেন। আমরা এই সন্ত্রাসের সুষ্ঠু বিচার দ্বাবি করছি।

 

 

 

মোঃ এমাদুল হক বলেন, আমারা দীর্ঘ বছর ধরে বিভিন্ন ভাবে নির্যাতনের শিকার হয়েছি এই আলমগীরের কাছ থেকে। স্থানীয় ভাবে আওয়ামী লীগের নেতা হিসেবে পরিচয় দিয়ে আমাদেরকে পুলিশ দিয়ে হয়রানি করতো আমরা তাই কোন কথা বলতাম না। আমরা শ্রমিকের কাজ করায় বাড়িতে কোন পুরুষ পোলা না থাকায়। সেদিন অতর্কিত হামলা চালিয়ে অমানবিক নির্যাতন করেছে আমাদের পরিবারের মুরুব্বি, যুবতী, শিশু শিক্ষার্থী সহ ৫ জনের উপর।

এ বিষয় বরগুনা অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আব্দুল হালিম বলেন, এ বিষয়ে থানায় মামলা হয়েছে। এই মামলার এক নং আসামিকে গ্রেপ্তার করে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। এছাড়াও এবিষয়ে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Facebook Comments Box

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

দুটি ইন্সুরেন্স কোম্পানির চেয়ারম্যান সব সরকারের সুবিধাবাদী ব্যবসায়ী ~মোস্তফা গোলাম কুদ্দুস

শমসের মবিন চৌধুরী আটক

উল্লাপাড়ায় সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত

জৈষ্ঠ্য শিক্ষককে পাশ কাটিয়ে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব নিলেন কনিষ্ঠ শিক্ষক

আওয়ামী লীগের আর কোন ভবিষ্যত নেই ..অ্যাডভোকেট জয়নুল আবেদীন

ছাতকে আসামি ছিনতাইয়ের ঘটনায় ১৫০ জনের বিরুদ্ধে থানায় মামলা

সোনালী লাইফ ইন্স্যুরেন্স প্রতিকূলভাবে দখল ভয়ের মধ্যে বেঁচে থাকার লড়াইয়ে প্রাক্তন জামাই

সংকটময় সময় আমাদের করণীয়

বাংলাদেশের উন্নত রাষ্ট্রের স্বপ্নের এখন দুঃস্বপ্ন

চলতি অর্থবছরে জিডিপি প্রবৃদ্ধি হতে পারে ৪ শতাংশ : বিশ্বব্যাংক

১০

উল্লাপাড়া বিজ্ঞান কলেজ জেলার শীর্ষে এইচএসসি পরীক্ষার ফলাফলে

১১

সারজিস-হাসনাত টোকাই, তাদের রংপুরে ঢুকতে দেয়া হবে না: মোস্তফা

১২

কর্তব্যরত দায়িত্ব পালনে উপস্থিত না থেকেও বিনা হাজিরায় বেতন নেন দপ্তরি শাহিন

১৩

উল্লাপাড়ায় ইজিবাইক ছিনিয়ে চালককে হত্যা, গ্রেপ্তার ২

১৪

নতুন সরকারের “নতুনত্ব মূল্যবৃদ্ধি”:

১৫

“আগে যারা ছিল তারা সবাই শয়তান ফ্যাসিস্ট,ধারাভাবিকভাবে আমরা সাধারণ জনগণ এটাই শুনে আসছি

১৬

ধর্ম ও আদর্শের মোড়কে ক্ষমতার খেলা

১৭

মওলানা ভাসানীর কারাবরণ দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

১৮

শাহজাদপুরে চাইল্ড সাইট ফাউন্ডেশনের স্থায়ী সেন্টারের উদ্বোধন

১৯

সর্বধর্মীয় সম্প্রীতি গড়ে তোলার লক্ষ্যে শারদীয় দূর্গা পুজাকে সংহতি জানান       ….. মুসলিম,হিন্দু, বৌদ্ধ খ্রিস্টান সম্প্রতি পরিষদ

২০