নিজস্ব প্রতিবেদক :
১৬ অক্টোবর ২০২৪, ৫:০৮ অপরাহ্ন
অনলাইন সংস্করণ

আওয়ামী লীগের আর কোন ভবিষ্যত নেই ..অ্যাডভোকেট জয়নুল আবেদীন

বিএনপি’র ভাইস চেয়ারম্যান, সুপ্রীম কোর্ট বার এসোসিয়েশনের সাবেক সভাপতি, সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট জয়নুল আবেদীন বলেছেন, আওয়ামী লীগের আর কোন ভবিষ্যত নেই। তাদের দলের প্রধান নিজেই পালিয়ে এ দলকে হত্যা করেছে। তিনি বলেন, যারা মানুষের অধিকার নষ্ট করেছে, গণতন্ত্র নষ্ট করেছে, একটি শিশু জন্মগ্রহণ করার আগেই ৮ হাজার ডলার ঋণ গ্রহণ করেছে তাদের রাজনীতি করার কোন অধিকার নেই। তিনি বলেন, খালেদা জিয়া ও তারেক রহমানের সকল মামলা প্রত্যাহার করতে হবে। বর্তমান আইন উপদেষ্টার এক মন্তব্য সম্পর্কে তিনি বলেন, রাষ্ট্র ইচ্ছা করলে যে কোন রাজনৈতিক মামলা প্রত্যাহার করতে পারে।

 

 

এ ব্যাপারে বাংলাদেশসহ পৃথিবীর সবাই জানে দেশনেত্রী বেগম খালেদা জিয়া এবং তারেক রহমানসহ বিএনপির অনেক শীর্ষ নেতাদেরকে গায়েবী মামলা দিয়ে নাজেহাল করেছিলেন। খুনী হাসিনার রক্তের সাথে মিশে আছে জিয়াউর রহমান হত্যা, তার রক্তে মিশে আছে হেফজতের হত্যা, বিডিআর হত্যা। গত ১৭ বছর হাজার হাজার নেতাকর্মীদেরকে ক্রস ফায়ারে হত্যা করেছে। এম ইলিয়াস আলী, চৌধুরী আলম, সুমনসহ ৬ শতাধিকের উপর নেতাকর্মীদের গুম করেছে। ২৪’র জুলাই অভ্যূত্থানে শহীদ আবু সাঈদ, শহীদ মুগ্ধসহ সহস্রাধিক ছাত্র-জনতা হত্যা করেছিল। ক্ষমতা ছাড়ার শেষ মুহুর্তেও যখন সেনা প্রধান ও আইজিপি গণভবনে গিয়েছিল তখন খুনী হাসিনা ছাত্র-জনতার উপর গুলি ছুড়তে নির্দেশ দিয়েছিল। সেদিন তারা সেই নিদের্শ মানেনি তাই চোরা পথ গলি দিয়ে তার প্রভুর কাছে আশ্রয় নিয়েছে। বর্তমান অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টার কাছে অনুরোধ করবো তাকে ফিরিয়ে এনে বিচারের কাঠগড়ায় দাড় করান এবং সংস্কার শেষে দ্রুত সময়ে নির্বাচন দিন। আপনারা বিচার করতে না পারলে নির্বাচিত সরকার খুনী হাসিনাকে ফিরিয়ে এনে তার বিচার কার্যকর করবে।

 

 

আন্তর্জাতিক প্রবাসী মানবাধিকার ফাউন্ডেশনের উদ্যোগে ১৬ অক্টোবর বুধবার বিকালে জাতীয় প্রেসক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে গণহত্যাকারী হাসিনাকে দেশে ফিরিয়ে এনে দ্রুত বিচার কার্যকর করার দাবিতে গোলটেবিল বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। আন্তর্জাতিক প্রবাসী মানবাধিকার ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এইচ. এম. মনিরুজ্জামান এর সভাপতিত্বে আন্তর্জাতিক প্রবাসী মানবাধিকার ফাউন্ডেশনের উপদেষ্টা মো. মঞ্জুর হোসেন ঈসার পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আন্তর্জাতিক মানবাধিকার সংগঠন সিটিজেন মুভমেন্টের নেতা লেখক ও কলামিস্ট রাকেশ রহমান, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক (বরিশাল বিভাগ) সাবেক ভিপি মাহবুবুল হক নান্নু, বিএনপির নির্বাহী কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন বুলু, এসিস্টেন্ট অ্যাটর্নী জেনারেল অব বাংলাদেশের এ্যাডভোকেট এস এম ইউনুস আলী রবি, মোঃ ঈসা, কৃষক দলের সহ সাধারন সম্পাদক মো. মফিজুর রহমান লিটন, জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা প্রজন্মের সাধারণ সম্পাদক মোঃ ইব্রাহিম হোসেন, অপরাজেও বাংলাদেশের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন সিরাজী, বরিশাল জেলা বিএনপি নেতা এডভোকেট কাজী এনায়েত হোসেন বাচ্চু, বাংলাদেশ জাতীয়তাবাদী নাগরিক দলের সভাপতি শাহজাদা সৈয়দ ওমর ফারুক পীরসাহেব, জিয়াউর রহমান সমাজকল্যাণ ফোরামের সভাপতি মনজুর রহমান ভূঁইয়া, ছাত্রদল নেতা মোঃ শফিকুল ইসলাম (সফিক রেজা) প্রমুখ। অনুষ্ঠানের শুরুতে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মাওলানা আ স ম মোস্তফা কামাল।

 

 

সভাপতি এইচ এম মনিরুজ্জামান প্রবাসীদের ৯ দফা দাবি উপস্থাপন করেন- দেশের জনসংখ্যার আনুপাতিক হারে ২ কোটি প্রবাসীদের পক্ষে সংসদে কথা বলার জন্য প্রতিনিধিত্বকারী সংসদ সদস্য রাখতে হবে, তারা যেন সংসদে তাৎক্ষণিকভাবে প্রবাসীদের সমস্যাগুলি উত্থাপন এবং সমাধান করতে পারে। প্রবাসে মৃত্যুবরণ করা প্রত্যেক প্রবাসীর মৃতদেহ বিনা খরচে দ্রুত দেশে আনতে হবে। প্রবাসীদের এয়ারপোর্টে ভিআইপি সম্মান দিতে হবে। সিন্ডিকেট ভেঙ্গে নতুন ভিসার দাম কমাতে হবে এবং বিমান টিকেটের দাম কমিয়ে আনতে হবে। প্রবাসীর পরিবারের নিরাপত্তা দিতে হবে এবং প্রবাসে থাকা ব্যক্তিদের জমি-জমা দখল বন্ধ করতে হবে। প্রববাসীরা ১২ বৎসর পর অবসরে গেলে তাদের অবসর ভাতা দিতে হবে। সকল প্রবাসীকে প্রবাসী স্মার্ট কার্ড করে দিতে হবে। প্রবাসীদের জন্য উন্নত চিকিৎসা সেবার ব্যবস্থা করতে হবে। শর্তহীনভাবে প্রবাসী কল্যাণ ব্যাংক থেকে প্রবাসীদের লোন দিতে হবে।

Facebook Comments Box

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

দুটি ইন্সুরেন্স কোম্পানির চেয়ারম্যান সব সরকারের সুবিধাবাদী ব্যবসায়ী ~মোস্তফা গোলাম কুদ্দুস

শমসের মবিন চৌধুরী আটক

উল্লাপাড়ায় সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত

জৈষ্ঠ্য শিক্ষককে পাশ কাটিয়ে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব নিলেন কনিষ্ঠ শিক্ষক

আওয়ামী লীগের আর কোন ভবিষ্যত নেই ..অ্যাডভোকেট জয়নুল আবেদীন

ছাতকে আসামি ছিনতাইয়ের ঘটনায় ১৫০ জনের বিরুদ্ধে থানায় মামলা

সংকটময় সময় আমাদের করণীয়

বাংলাদেশের উন্নত রাষ্ট্রের স্বপ্নের এখন দুঃস্বপ্ন

চলতি অর্থবছরে জিডিপি প্রবৃদ্ধি হতে পারে ৪ শতাংশ : বিশ্বব্যাংক

উল্লাপাড়া বিজ্ঞান কলেজ জেলার শীর্ষে এইচএসসি পরীক্ষার ফলাফলে

১০

সারজিস-হাসনাত টোকাই, তাদের রংপুরে ঢুকতে দেয়া হবে না: মোস্তফা

১১

কর্তব্যরত দায়িত্ব পালনে উপস্থিত না থেকেও বিনা হাজিরায় বেতন নেন দপ্তরি শাহিন

১২

উল্লাপাড়ায় ইজিবাইক ছিনিয়ে চালককে হত্যা, গ্রেপ্তার ২

১৩

নতুন সরকারের “নতুনত্ব মূল্যবৃদ্ধি”:

১৪

“আগে যারা ছিল তারা সবাই শয়তান ফ্যাসিস্ট,ধারাভাবিকভাবে আমরা সাধারণ জনগণ এটাই শুনে আসছি

১৫

ধর্ম ও আদর্শের মোড়কে ক্ষমতার খেলা

১৬

মওলানা ভাসানীর কারাবরণ দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

১৭

শাহজাদপুরে চাইল্ড সাইট ফাউন্ডেশনের স্থায়ী সেন্টারের উদ্বোধন

১৮

সর্বধর্মীয় সম্প্রীতি গড়ে তোলার লক্ষ্যে শারদীয় দূর্গা পুজাকে সংহতি জানান       ….. মুসলিম,হিন্দু, বৌদ্ধ খ্রিস্টান সম্প্রতি পরিষদ

১৯

মাগুরায় হাতুড়ি দিয়ে যুবকের হাত ভেঙে দেওয়ার অভিযোগ

২০