ঢাকাবৃহস্পতিবার , ২৮ সেপ্টেম্বর ২০২৩
সর্বশেষ সংবাদ

তেঁতুলিয়ায় বিশ্ব পর্যটন দিবস পালিত

আহসান হাবিব তেঁতুলিয়া পঞ্চগড় প্রতিনিধি,
সেপ্টেম্বর ২৮, ২০২৩ ১:০০ পূর্বাহ্ণ
Link Copied!

‘পর্যটনে পরিবেশবান্ধব বিনিয়োগ’-প্রতিপাদ্যকে সামনে নিয়ে উত্তরের পর্যটন জেলা পঞ্চগড়ের তেঁতুলিয়ায় পালিত হয়েছে বিশ্ব পর্যটন দিবস। বুধবার (২৭ সেপ্টেম্বর) বেলা ১১টায় উপজেলা চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার ফজলে রাব্বীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান কাজী মাহমুদুর রহমান ডাবলু। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত থেকে পর্যটন উন্নয়ন ও সমস্যা নিযে মতামত তুলে ধরেন উপজেলা ভাইস চেয়ারম্যান ইউসুফ আলী, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা জাহাঙ্গীর আলম, উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ইয়াসিন আলী মন্ডল, বাংলাবান্ধা ইউপি চেয়ারম্যান কুদরত ই খুদা মিলন, তেঁতুলিয়া ট্রাভেল এন্ড ট্যুরিজমের ফাউন্ডার এসকে দোয়েল, মোবারক হোসেন, তৌহিদ হাসান তুহিন ও মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাজী মতিউর রহমান প্রমুখ।

র‌্যালি ও আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সদর ইউপি চেয়ারম্যান মাসুদ করিম সিদ্দিকী, বুড়াবুড়ি ইউপি চেয়ারম্যান তারেক হোসেন, চ্যানেল এস সাংবাদিক ও পর্যটনকর্মী আহসান হাবিব, জুলহাস উদ্দিনসহ প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, স্কুল-কলেজের শিক্ষার্থীসহ বিভিন্ন স্তরের ব্যক্তিবর্গ।

আলোচনা সভায় তেঁতুলিয়ায় পর্যটন শিল্পের সম্ভাবনাকে কাজে লাগিয়ে উপজেলার সব পর্যটন স্থানকে পর্যটনবান্ধব এবং পরিবেশবান্ধব করে গড়ে তুলতে হবে। পর্যটকদের আবাসন, নিরাপত্তা, পরিবহন ও গুণগতমানের খাবার নিশ্চিত করার আহ্বান জানানো হয়।