ঢাকামঙ্গলবার , ৩ অক্টোবর ২০২৩
সর্বশেষ সংবাদ

মাগুরায় দিনব্যাপী বর্ণাঢ্য আয়োজনে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জেলা সমাবেশ অনুষ্ঠিত

ফারুক আহমেদ, মাগুরা প্রতিনিধি :
অক্টোবর ৩, ২০২৩ ৯:৩১ অপরাহ্ণ
Link Copied!

শান্তি শৃঙ্খলা উন্নয়ন নিরাপত্তায় সর্বত্র আমরা এই শ্লোগান নিয়ে দুর্বার গতিতে এগিয়ে চলছে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী। জেলা সমাবেশ ২০২৩ অনুষ্ঠিত হয়। মাগুরায় মঙ্গলবার ৩ অক্টোবর সকাল ১০ টার সময় বীর মুক্তিযোদ্ধা আছাদুজ্জামান মিলনায়তনে দিনব্যাপী বর্ণাঢ্য আয়োজনে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জেলা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

মাগুরা জেলা প্রশাসক মোহাম্মদ আবু নাসের বেগ এর সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী খুলনা রেঞ্জের উপমহাপরিচালক শাহ্ আহমদ ফজলে রাব্বী বিএএম। সমাবেশে প্রধান অতিথি শাহ্ আহমেদ ফজলে রাব্বী বলেন, দেশের প্রতিটি অঙ্গনে আনসার সদস্যরা ভূমিকা রেখে চলেছে। বর্তমান সরকার নানা পদক্ষেপে এই বাহিনীকে সুসজ্জিত করেছে। শুধু পোশাক পরিবর্তনই নয় অন্যান্য বাহিনীর মতোই এই বাহিনীকে আজ মর্যাদাপূর্ণ অবস্থানে নিয়ে এসেছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অন্যান্য আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের মতোই গুরুত্বপূর্ণ বিভিন্ন আয়োজনকে নির্বিঘ্নে সম্পন্ন করতে মাগুরাসহ সারাদেশে আনসার সদস্যদের ভূমিকা প্রশংসনীয়।

জেলা সমাবেশে স্বাগত বক্তব্য রাখেন মাগুরা জেলা আনসার ও ভিডিপি কমান্ড্যান্ট চন্দন দেবনাথ বিভিএম-সাহসীকতা। সমাবেশে বিশেষ অতিথির বক্তব্যে দেশের সেবায় সর্বদা নিজেকে নিয়োজিত রাখার লক্ষ্যে আনসার সদস্যদের অনুপ্রাণিত করেন মাগুরা অতিরিক্ত পুলিশ সুপার মোঃ কলিমুল্লাহ। মাগুরা জেলা প্রশাসক মোহাম্মদ আবু নাসের বেগ বলেন, বর্তমান সরকার আনসার বাহিনীতে আমূল ইতিবাচক পরিবর্তন এনেছে। মাগুরা সিভিল সার্জন ডাঃ মোঃ শামীম কবির বলেন, স্বাস্থ্য ক্ষেত্রে আনসার বাহিনী সবসময়ই অবদান রেখে আসছেন। বিশেষ করে করোনা মহামারীর সময়ে লকডাউন, কোয়ারান্টাইন, টিকা কেন্দ্রের শৃঙ্খলাসহ হাসপাতালের শৃঙ্খলাসহ নানাবিধ অবদানের কথা তুলে ধরেন। আনসার ও ভিডিপির সাবেক পরিচালক সরজিৎ কুমার বিশ্বাস ও এনএসআই মাগুরার উপপরিচালক এস. কে সাইলক হোসেন জেলা সমাবেশে বক্তব্য রাখেন।

এছাড়াও সমাবেশে উপস্থিত ছিলেন, মাগুরা জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ সানিউল হক, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ওয়ালিদুজ্জামান, আনসার-ভিডিপি উন্নয়ন ব্যাংকের ব্যবস্থাপক, জেলা কালচার অফিসার, মাগুরা সদর উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা টিপু সুলতান গাজী, শালিখা উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা মর্জিনা বেগম, মহম্মদপুর উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা নেস্তয়ারা, শ্রীপুর উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা মমতাজ বেগম।

জেলা সমাবেশের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন, মাগুরা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী জেলা কমান্ড্যান্ট চন্দন দেবনাথ বিভিএম। অনুষ্ঠানে সাবলীল উপস্থাপন করেন, মাগুরা জেলার শালিখা উপজেলা আনসার ও ভিডিপি প্রশিক্ষক (টিআই) মোঃ আনিছুর রহমান। সমাবেশ শেষে ভালো কাজের স্বীকৃতিস্বরুপ ২৫০ জন আনসার ও ভিডিপি সদস্যেদের মাঝে বাইসাইকেল, ছাতা, হটপট, টর্চলাইটসহ বিভিন্ন ধরনের পুরস্কার বিতরণ করা হয়। অনুষ্ঠানের শেষে অতিথি বৃন্দগণ দুপুরের জেলা সমাবেশ প্রীতিভোজে অংশ গ্রহণ করেন।